'দশ বছরে' স্ট্রাইক মূলভূখন্ডের আধিপত্য সতর্কবার্তা সঙ্গে জ্যা


"দশ বছর," 2025 সালে সেট, একটি ক্রমবর্ধমান অনধিকারমূলক চীন এবং স্বাধীনতার স্বপক্ষে হং Kongers মধ্যে দ্বন্দ্ব নিয়ে রচিত.
হংকং - চলচ্চিত্র "দশ বছর," যা মূলভূখন্ডের চীন এর থাম্ব অধীনে অদূর ভবিষ্যতে হংকং একটি dystopian চিত্রিত, বেইজিংয়ের ক্রমবর্ধমান সন্দেহের অভান্তরে অপ্রত্যাশিতভাবে অনুরণিত হয়েছে.

     সিনেমা, শুধু 500,000 হংকং ডলার ($ 64,300) একটি বাজেট তৈরি, 90,000 মানুষের দ্বারা দেখা গেছে এবং তার ডিসেম্বর মুক্তি লাভের পর প্রায় এইচ 6 মিলিয়ন $ মধ্যে raked হয়েছে - ভাল প্রযোজক 'প্রত্যাশা অতিক্রম. কয়েক সপ্তাহ, চলচ্চিত্র নির্দিষ্ট থিয়েটার এ সর্বশেষ "থেকে Star Wars" ভ্রমণ চেয়ে বেশি আয় করে.

     "দশ বছর" হংকং চলচ্চিত্র পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস হংকং এর উত্তর এ সেরা ছবি, বড় বাজেটের স্টুডিওতে প্রযোজনার পাশাপাশি জন্য মনোনীত হয়েছিল. এটা ওসাকা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে এবং তাইওয়ান, সিঙ্গাপুর ও মার্কিন যুক্তরাষ্ট্রে Buzz এ ঘটনা জন্য অনুরোধ করা হয়েছে তার থিয়েটারি রান শেষে অতিক্রম চলচ্চিত্র ঘিরে চলতে থাকে.
ফিল্ম দূরদর্শী মর্যাদা

সিনেমা পাঁচটি হাফপ্যান্ট গঠিত হয়. প্রথম, "অতিরিক্ত" একটি থ্রিলার যা চীনা কর্মকর্তারা গ্যাংস্টার ভাড়া গুপ্তহত্যা প্রো মূলভূখন্ডের রাজনীতিবিদদের একটি জাতীয় নিরাপত্তা আইন বক্তৃতা এবং রাজনৈতিক কর্মকান্ডের স্বাধীনতা সীমাবদ্ধ শহরই একটি অজুহাত তৈরি করা হয়. "শেষ সিজন," একটি কাব্যিক টুকরা, বুলডোজার বাড়িগুলোর ধ্বংসাবশেষ থেকে নমুনা সংরক্ষণের একটি দম্পতি চিত্রিত. হংকং-এর প্রধান ভাষা এখন - - ঠান্ডায় বাইরে "ডায়ালেক্ট," হংকং ট্যাক্সি ড্রাইভার এক চালক যারা শুধুমাত্র ক্যানটোনীজ কথা বলতে পারেন ছাড়ার মান ম্যান্ডারিন বলতে করার প্রয়োজন হয়.

     ব্রিটিশ কনস্যুলেট এ অনশন এবং একটি আত্মহত্যা সময় কারারুদ্ধ তরুণ প্রো-স্বাধীনতা কর্মী মৃত্যুর পার্শ্ববর্তী একটি রহস্য সঙ্গে "স্বয়ং-Immolator" প্রতিষ্ঠান. চূড়ান্ত সংক্ষিপ্ত ইন, "স্থানীয় ডিম," চীনা-শিক্ষিত ছেলেমেয়েদের সাংস্কৃতিক বিপ্লবের সময় হংকং সংস্কৃতি, রেড গার্ড যুব জঙ্গিদের স্মারক দমন করা.

     একসাথে, গল্প নিপীড়নে ভবিষ্যতে যা স্বাধীনতা এবং অধিকার যে "এক দেশ, দুই ব্যবস্থা" নীতি অধীনে সুরক্ষিত করা হয়েছে উচিত ক্ষয়প্রাপ্ত হয়েছে বলুন.

     সিনেমা বেশ জনপ্রিয় প্রমাণিত হয়েছে. "যদিও এই এখন থেকে 10 বছর একটি চিত্রাঙ্কন হয়," নির্বাহী প্রযোজক অ্যান্ড্রু চোই বলেন, "একটি বিরাট দর্শকদের বলছেন এটা ইতিমধ্যে হংকং এখন ঘটছে."

গাঢ় পালা

পাঁচজনের একটি বইয়ের দোকান যে চীনা কমিউনিস্ট পার্টির সদস্যদের সমালোচনা শিরোনাম বিক্রি সংযুক্ত সাম্প্রতিক অন্তর্ধান ব্যাপকভাবে মূলভূখন্ডের নিরাপত্তা বাহিনীর কাজ বলে ধারণা করা হচ্ছে হংকং আন্ডারওয়ার্ল্ড পাশাপাশি জড়িত হতে rumored সঙ্গে. লুনার নববর্ষের ছুটির সময় এই মাসের শুরুর দিকে, হংকং-এর জন্য বৃহত্তর স্বায়ত্তশাসনের প্রতি আহ্বান জানান তরুণ বিক্ষোভকারীদের Kowloon এর Mong Kok, আশেপাশে পুলিশ দিয়ে আবেগপূর্নভাবে সংঘর্ষে লিপ্ত হয়. অনেক অনলাইন মন্তব্যকারী বলে "দশ বছর" বাস্তবতা পূর্বাভাস হয়েছে.

No comments:

Post a Comment